গ্রাফিক্স ডিজাইন এর জন্য ৬টি ফ্রি রিসোর্স টুলস কাজের গতি বাড়িয়ে দেয়!

গ্রাফিক্স ডিজাইন এর জন্য প্রচুর পরিমাণে রিসোর্সের দরকার হয়। ইন্টারনেটে সাধারণত সকল ভাল রিসোর্সগুলো টাকা দিয়ে কিনে নিতে হয়। তবে এই পোস্টে যে গ্রাফিক্স রিসোর্সগুলো শেয়ার করা হচ্ছে তা পুরোপুরি ফ্রি।

1. Blue Vertigo

স্টক ইমেজের কি পরিমান চাহিদা তা প্রতিটি ডিজাইনারই জানেন। আর এই ব্লু ভার্টিগো ওয়েব সাইটের কাজই হলো স্টক ইমেজের সাইটের নাম জানানো। এখানে প্রায় ১০০+ স্টক ইমেজ ওয়েব সাইট রয়েছে। শুধু তাই নয় সাথে সাথে ব্রাশ, আইকনস, সাউন্ডস, মিক্সিং টুলস এবং আরো অনেক কিছু। এক কথায় বলা যায় এখানেই পাওয়া যাবে সকল কিছু!

 

প্রযুক্তি টিম

 

2. View Like Us

ওয়েব ডিজাইনাদের জন্য এই টুলটা অনেক কাজে দিবে। অনেক ধরণের ডিভাইসের যুগে আপনার ওয়েব সাইটটি কোন ডিভাইসে কেমন দেখাবে তা অনায়াসেই এই টুল ব্যবহার করে দেখতে পারবেন। অর্থাৎ আইফোনে কেমন দেখাবে বা আইপ্যাডে কেমন দেখাবে মানে সকল ডিভাইসের রেজুলেশন রেঞ্জ দেখাবে এই টুলস। রেসপনসিভ ওয়েব সাইট ডিজাইন টেস্টের জন্য এই টুল হতে পারে আদর্শ।

প্রযুক্তি টিম

 

3. Type Tester

ডিজাইনারদের জন্য ফন্টের কোন বিকল্প নেই। কিন্তু ডিজাইনের সময় সঠিক ফন্টটি খুজে পেতে অনেক সময় ঝামেলা পোহাতে হয়। এই ধরণের সমস্যা সমাধানের জন্যই রয়েছে টাইপ টেস্টার। এখানে একই সাথে তিন কলামে বিভিন্ন ফন্টের প্রিভিউ দেখাবে এবং আপনার ডিজাইনের জন্য সেরা ফন্টটি বাছাই করতে সাহায্য করবে। প্রিন্ট ডিজাইন বা ওয়েব ডিজাইন উভয়ের জন্যই এই টুলস কাজে দিবে। ফটোশপ এবং ইলাস্ট্রেটর সেটিংস এমনকি CSS কোডও এক ক্লিকেই তৈরি করে দিবে এই টুল।

প্রযুক্তি টিম

4. Open With

ফ্রিল্যান্সিং করার সময় ক্লায়েন্ট অনেক ধরণের ফাইল দিয়ে থাকে। বিভিন্ন রকমের ফাইল ফরম্যাটের জন্য রয়েছে বিভিন্ন রকমের দামি সফটওয়্যার। তাই বলে সব সফটওয়্যার কিনতে হবে? এই সমস্যার সমাধান দিবে এই ওপেন উইথ ওয়েব সাইট। এখানে প্রতিটি ফাইল ফরম্যাটের জন্য রয়েছে ফ্রি সফটওয়্যার। তাই ফাইল ওপেন করার জন্য কোন খরচ না করলেও চলবে।

প্রযুক্তি টিম

5. Brush King

ফটোশপে ব্রাশ ব্যবহার করে না এমন ডিজাইনার পাওয়া দুস্কর। ফটোশপের জন্য এই সাইটে রয়েছে প্রায় ৭০০০+ ফ্রি ফটোশপ ব্রাশ যা প্রায় ৪০০ প্যাকে সাজানো রয়েছে। গ্রাফিক্স ডিজাইনারদের জন্য এই কালেকশন হতে পারে সোনায় সোহাগা।

05

6. Morgue File

এই স্টক ইমেজ সাইটের ইমেজগুলোকে আপনি যেখানে খুশি সেখানে নির্ধিদায় ব্যবহার করতে পারেন। হতে পারে সেটা যে কোন কমার্শিয়াল কাজও। এছাড়াও এই সাইটের সকল ইমেজ নিজস্ব হোস্টে রয়েছে।

 

প্রযুক্তি টিম

 

 

ফেইসবুকের সাহায্যে মন্তব্য দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

10 Comments